Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গঙ্গারামপুরে দেহ নিয়ে জাতীয় সড়ক অবরোধ পরিজনদের

পরকীয়ার অভিযোগে যুবককে পিটিয়ে খুনের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল গঙ্গারামপুর থানার পুলিস। মঙ্গলবার তাদের আদালতে তোলা হলে ৮ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়।
বিশদ
বৃষ্টির জল পড়া নিয়ে ২ পরিবারের মারামারি

তীব্র গরমে একটু বৃষ্টির অপেক্ষায় ছিলেন চাঁচলবাসী। সেই বৃষ্টিই কি না কাল হল! রবিবারের একটি বাড়ির ছাদ থেকে পাশের বা‌঩ড়িতে বৃষ্টির জল গড়িয়ে পড়ে। আর এই নিয়েই দুই প্রতিবেশী পরিবারের মধ্যে তুমুল সংঘর্ষ। ঝড়ল রক্ত।
বিশদ

আবার শুরু হবে ফোর লেনের কাজ ক্ষতিপূরণের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

ভোটের ফল বের হওয়ার পরই আলিপুরদুয়ারের সলসলাবাড়ি থেকে ফালাকাটা পর্যন্ত ৪১ কিমি ৩১ডি জাতীয় সড়কে ফের ফোর লেনের কাজ শুরু হচ্ছে। এ কাজের জন্য ৮০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।
বিশদ

করতোয়ার অস্থায়ী সেতু দিয়ে শুরু যান চলাচল, খুশি পর্যটকরা

দীর্ঘদিন ধরে গজলডোবা যাওয়ার পথে করতোয়া সেতু বন্ধ থাকায় সমস্যায় পড়ছিলেন পর্যটকরা। ভোগান্তি বেড়েছিল মান্তারদাড়ি পঞ্চায়েতের শিমুলগুড়ির বাসিন্দাদেরও। অবশেষে অস্থায়ী সেতু বানিয়ে যান চলাচল শুরু করায় স্বস্তির নিঃশ্বাস ফেললেন বাসিন্দারা। খুশি পর্যটকরাও। 
বিশদ

রাস্তা পাকা হলেও নালা হয়নি, অল্প বৃষ্টিতেই হাঁটু জল জমে ভোগান্তি

রাস্তা পাকা হয়েছে। কিন্তু পাশে নিকাশি নালা নির্মাণ হয়নি। তাই সামান্য বৃষ্টিতেও রাস্তায় জল দাঁড়িয়ে যায়। জমা জল পেরিয়ে চলছে যাতাযাত। বর্ষায় অবস্থা কোন পর্যায়ে দাঁড়াবে, তা ভেবেই আতঙ্কিত স্থানীয়রা।
বিশদ

মাথাভাঙা শহরে হোর্ডিং থেকে লক্ষাধিক টাকা আয় পুরসভার

মাথাভাঙা পুরসভা গত এক বছরে সাড়ে তিন লক্ষ টাকারও বেশি আয় করেছে হোর্ডিং থেকে। পুরসভার দাবি, আগামী অর্থবর্ষে আয় বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। শহরে এখনও বেশকিছু জায়গায় বেআইনিভাবে হোর্ডিং লাগানো রয়েছে।
বিশদ

পরিবেশ রক্ষার বার্তা দিয়ে বট-পাকুড়ের বিয়ে, এলাহি আয়োজন জলপাইগুড়িতে

বট-পাকুড়ের বিয়ে ঘিরে উৎসবের আবহ তৈরি হল জলপাইগুড়ি শহর লাগোয়া মধ্য সেবাগ্রামে। একইসঙ্গে বেড়ে ওঠা দুই বৃক্ষের শুভ পরিণয় উপলক্ষে আমন্ত্রিত ছিলেন প্রায় একহাজার জন। এলাকাবাসীর মূল বার্তা, গাছ বাঁচানোর। সেজন্যই নাকি এই আয়োজন। 
বিশদ

কোচবিহারে এমজেএন মেডিক্যালে দু’মাসের মধ্যে উন্নত ল্যাবরেটরি চালু

কোচবিহার মেডিক্যাল কলেজের মুকুটে একের পর এক যোগ হচ্ছে নতুন পালক। আগামী দু’মাসের মধ্যে কোচবিহারের মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাঁচতলায় চালু হবে ডিস্ট্রিক্ট ইন্টিগ্রেটেড পাবলিক হেল্‌থ ল্যাবরেটরি
বিশদ

সাঁওতালি ভাষার শিক্ষক নেই দ্বিতীয় সেমেস্টারের আগে উদ্বেগে পড়ুয়ারা

পাকুয়াহাট ডিগ্রি কলেজে সাঁওতালি ভাষা পড়ানোর কোনও শিক্ষকও নিয়োগ হয়নি। এর জেরে প্রথম সেমেস্টারের পরীক্ষাই দিতে পারেননি পড়ুয়ারা। দ্বিতীয় সেমেস্টার এগিয়ে আসছে। অথচ কোনও শিক্ষক নিয়োগ না হওয়ায় চিন্তায় ঘুম উড়েছে পাকুয়াহাট ডিগ্রি কলেজে সাঁওতালি ভাষা নিয়ে ভর্তি হওয়া ১৯ জন আদিবাসী ছাত্রছাত্রীর।
বিশদ

জাতীয় সড়কের মাঝে দোতলা বাড়ি, বারবার দুর্ঘটনায় ক্ষোভ তুলসিহাটা পঞ্চায়েত এলাকায়

জাতীয় সড়কের বুকে দু’তলা বিল্ডিং। যার জন্য ঘুরিয়ে দিতে হয়েছে রাস্তা। মালিক বারবার প্রশাসনকে জায়গাটি অধিগ্রহণ করতে অনুরোধ করলেও উদ্যোগ নেই বলে অভিযোগ। ফলে আট বছর ধরে দাঁড়িয়ে রয়েছে ওই দু’তলা বিল্ডিং।
বিশদ

কুমারগ্রামে জাতীয় সড়কের পাশেই শুকোনো হচ্ছে ভুট্টা, দুর্ঘটনার শঙ্কা 

কুমারগ্রামের বেশ কয়েকটি স্থানে ৩১ নম্বর (সি) জাতীয় সড়কের পাশে বিপজ্জনকভাবে ভুট্টা শুকোতে দেওয়া হচ্ছে। বিষয়টি নিয়ে অনেকেই দুর্ঘটনার আশঙ্কা করছেন। কুমারগ্রাম ব্লকের ঘোড়ামারা চৌপথি থেকে পশ্চিম চকচকা চৌপথি পর্যন্ত বহু জায়গায় এই দৃশ্য চোখে পড়ছে।
বিশদ

দাঁড়ায় না প্যাসেঞ্জার ট্রেন, আবুতারা স্টেশনে আজ রেল অবরোধের ডাক

আবুতরা স্টেশনের উপর দিয়ে বামনহাট-শিলিগুড়ি প্যাসেঞ্জার ট্রেন যাতায়াত করে। অথচ স্টেশনে দাঁড়ায় না যাত্রীবাহী ট্রেনটি। ফলে এলাকার মানুষ ট্রেন পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে। গ্রামবাসীরা স্টেশনে প্যাসেঞ্জার ট্রেনটি দাঁড়ানোর দাবি বারবার রেলকে জানিয়ে আসছেন।
বিশদ

এক লক্ষ ২৫ হাজার কাঁচা লিচু বাজেয়াপ্ত

কাঁচা লিচু স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। তাই এই সবুজ লিচু বিক্রি রুখতে পরপর দু’দিন ম্যারাথন অভিযান চালাল মালদহ জেলা প্রশাসন। খাদ্যসুরক্ষা দপ্তরের আধিকারিকদের নিয়ে সোমবার ও মঙ্গলবার ইংলিশবাজার শহরের একাধিক বাজারে অভিযান চলে।
বিশদ

বালুরঘাট হাসপাতালে শিশুমৃত্যু, গাফিলতির অভিযোগ

চিকিৎসায় গাফিলতির জেরে বালুরঘাট জেলা হাসপাতালে সদ্যোজাতের মৃত্যুর অভিযোগ উঠল। অভিযোগ ঘিরে হাসপাতালের সুপার স্পেশালিটি বিল্ডিংয়ে বিক্ষোভ দেখান শিশুর পরিবার ও পরিজনরা।
বিশদ

রায়গঞ্জে মাদক কারবারের অভিযোগে বাড়ি ভাঙচুর

মাদক কারবারের অভিযোগে একটি বাড়িতে ভাঙচুর চালাল উত্তেজিত জনতা। মঙ্গলবার রায়গঞ্জ শহরের বন্দর এলাকায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে রায়গঞ্জ থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছে উত্তেজিত জনতার সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করে।
বিশদ

Pages: 12345

একনজরে
‘আপনার ইউনিট এরিয়া অ্যাসেসমেন্ট হয়নি। অফিসে এসে যোগাযোগ করবেন। এখন এটি বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে।’ সম্প্রতি এমন ফোন পেয়েছেন গরফার বাসিন্দা অবিনাশ ভট্টাচার্য। গরফা রোডে ...

সিপিএমকে ভোট দিয়ে লাভ কী হবে? সিপিএমের ক্ষমতা নেই বিজেপিকে আটকানো। সিপিএমকে ভোট দিয়ে তৃণমূলের ভোট কাটা গেলে লাভ হবে বিজেপির। সিপিএম এখন বিজেপির পক্ষে ...

গাড়ির বেপরোয়া গতির বলি হতে হল ৩ ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার। আমেরিকার এই ঘটনায় গুরুতর আহত আরও দু’জন। আহত ও নিহতদের প্রত্যেকের বয়স ১৮ বছর। তাঁরা সকলেই আলফারেটা হাইস্কুল ও জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। ...

কথায় বলে, বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। সেই বিশ্বাস কতটা গভীর হলে দেড় হাজার কিলোমিটারের বেশি পথ হাঁটা যায়! শিবভক্ত ধনতাজ সাঙ্গালাঙ্ঘি এই বিশ্বাসে ভর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের দাম্পত্য অশান্তিতে মানসিক চিন্তা। প্রেম-প্রণয়ে বিশ্বাস ভঙ্গ ও মনঃকষ্ট। ব্যবসার অগ্রগতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জীব বৈচিত্র্য দিবস
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮০৩: কানেকটিকাটে প্রথম পাবলিক লাইব্রেরি উদ্বোধন
১৮২২: লেখক ও সমাজকর্মী কিশোরীচাঁদ মিত্রর জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্কটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৮৯৭: টেমস নদীর তলদেশে ব্লাক ওয়াল টানেল আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
১৯৫০: কিংবদন্তি বাঙালি মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর জন্ম
১৯৭২: সিলোনের নাম শ্রীলঙ্কা রাখা হয়
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.১৮ টাকা ১০৭.৬৫ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২২ মে, ২০২৪। চতুর্দশী ৩৪/৩৫ রাত্রি ৬/৪৮। স্বাতী নক্ষত্র ৭/৩ দিবা ৭/৪৭। সূর্যোদয় ৪/৫৭/৪৬, সূর্যাস্ত ৬/৮/৪৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৫/১৬ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে। 
৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২২ মে, ২০২৪। চতুর্দশী সন্ধ্যা ৬/৪। স্বাতী নক্ষত্র দিবা ৭/২৪। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮ উইকেটে হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে কেকেআর

21-05-2024 - 10:59:49 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি ভেঙ্কটেশ আয়ারের, কেকেআর ১৪২/২ (১৩ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:58:25 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শ্রেয়স আয়ারের, কেকেআর ১৫৮/২ (১৩.৩ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:45:04 PM

আইপিএল: ২১ রানে আউট সুনীল নারিন, কেকেআর ৬৭/২ (৬.২ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:29:34 PM

আইপিএল: ২৩ রানে আউট গুরবাজ, কেকেআর ৪৪/১ (৩.২ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:17:09 PM

আইপিএল: কেকেআরকে ১৬০ রানের টার্গেট দিল হায়দরাবাদ

21-05-2024 - 09:29:51 PM